আপনার টাকার সঠিক ব্যবহার করুন দেখুন কিভাবে!

Blogger দিয়ে পরিপূর্ণ ব্লগ তৈরী (ধারাবাহিক পর্ব - ৮) ব্লগার Settings পরিচিতি Mobile & Email ও Language & Formatting

ব্লগার Settings পরিচিতি পর্ব-২ Blogger দিয়ে পরিপূর্ণ ব্লগ তৈরী (ধারাবাহিক পর্ব - ৮) শুরু করছি। আমাদের আজকের পোষ্ট হচ্ছে ব্লগারের আরেকটি গুরুত্বপূর্ণ অংশ Settings. এই অপশনটির অধীনে আরোও বেশ কিছু অপশন থাকায় আমরা এটিকে ৩ টি ভাগে ভাগ করে পোষ্ট করি। তারই ধারাবাহিকতায় আজকের পোষ্ট Settings এর ২য় পর্ব Mobile and Email ও Language and Formatting দুটি অপশন নিয়ে আলোচনা করবো।
Blogger-Settings
  • উপরের চিত্রের লাল চিহ্ন দ্বারা মার্ক করা যে দুটি অপশন দেখতে পাচ্ছেন এ দুটি অপশন নিয়ে আমরা আজকের পোষ্টে আলোচনা করবো।

 ০১। ব্লগার Mobile and Email পরিচিতিঃ

Blogger-Settings
  • Mobile - আপনি যদি মোবাইলের মাধ্যমে ব্লগ পোষ্ট করতে চান তাহলে এখানে ক্লিক করে অপশনটি একটিভ করে নিতে পারেন। এ সম্পর্কে আমরা পরবর্তীতে বিস্তারিত আলোচনা করবো।
  • Email -  এটির অধীনে আরোও ৩ টি অপশন রয়েছে। আপনি যদি Email এর মাধ্যমেও পোষ্ট করতে চান তাহলে Posting using Email অপশনটি চালু করতে পারেন। Comment Notification Email এর জায়গায় আপনার ইমেইল এড্রেসটি লিখে দিন। এই ইমেইলে গুগল আপনাকে সকল প্রকার নোটিফিকেশন জানিয়ে দেবে। Email to Post অপশনটিতে তখনই ইমেইল দেবেন যখন আপনি Posting using Email অপশনটি চালু করবেন। অন্যথায় এটি কাজ করবে না।

 ০২। ব্লগার Language and Formatting পরিচিতিঃ

Blogger-Settings
  • Language - এখানে প্রথম অপশনটিতে English করে রাখাটাই ভাল। তবে আপনি চাইলে আপনার পছন্দমত নির্বাচন করতে পারেন। Enable Transliteration এর মানে হচ্ছে আপনি যে ভাষায় অনুবাদ করে দেখাতে চান। 
  • Formatting - এখানে তেমন কিছু বলার নেই। আপনি বাংলাদেশে অবস্থান করলে অপশনগুলি উপরের চিত্রেরমত করে দিলেই হবে। যদি অন্য কোন দেশে অবস্থান করেন তাহলে সে দেশের Time Zone অনুযায়ী সময় নির্ধারন করে দেবেন।
পরবর্তী পোষ্টে যা থাকছেঃ পরবর্তী পোষ্টে আমরা ব্লগারের Settings এর অন্তঃভূক্ত Search Preference এবং Other এ দুটি অপশন নিয়ে বিস্তারিত আলোচনা করবো, ইনশাআল্লাহ্। ততক্ষণ আমাদের সাথে থাকুন, ধন্যবাদ।

Rate This Article

আমাদের Blogger দিয়ে পরিপূর্ণ ব্লগ তৈরী (ধারাবাহিক পর্ব - ৮) ব্লগার Settings পরিচিতি Mobile & Email ও Language & Formatting বিষয়ক লেখাটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমাদের পোষ্টটি শেয়ার করার জন্য অনুরোধ রইল।

Getting Info...

About the Author

ছোট বেলা থেকেই টেকনোলজির নিজের ভিতর অন্যরকম একটা টান অনুভব করি। যদিও কওমি মাদরাসার চার দেয়ালের ভিতরেই ছিল বসবাস। তারপরও অধম্য আগ্রহের কারনে যতটুকু শিখেছি ততটুকু ছড়িয়ে দিতে চাই সকলের মাঝে।

একটি মন্তব্য পোস্ট করুন

কুকি সম্মতি
আপনার ব্রাউজিং আরো সুন্দর রাখতে, ও আপনার করা বুকমার্ক মনে রাখতে আমাদেরকে কুকি সংরক্ষনে সম্মতি দিন।
উহু!
মনে হচ্ছে আপনার ইন্টারনেট কানেকশনে সমস্যা হয়েছে। দয়া করে ইন্টারনেট কানেকশন চেক করুন। অথবা আমাদের সাথে যোগাযোগ করুন।