আপনার টাকার সঠিক ব্যবহার করুন দেখুন কিভাবে!

বই হাতে পেয়ে মূল্য পরিশোধ করার সুযোগ

আল আযকার (হার্ড কভার)

ইমাম নববী রাহিমাহুল্লাহ তাঁর পুরো জীবনে যতগুলো কালজয়ী গ্রন্থ রচনা করেছেন তার মাঝে সবচেয়ে উল্লেখযোগ্য একটি গ্রন্থ হল আল আযকার। যার পুরো নাম: الاذکارالمنتخبة من کلام سیدالابرار-আল আযকারুল মুন্তাখাবাতু মিন কালামি সাইয়িদিল আবরার তথা হাদিসে বর্ণিত নির্বাচিত দুআ,যিকির ও আমলসমূহ।বইটির নাম থেকেই পরিষ্কার বুঝা যাচ্ছে মানবজীবনে বইটি আসলে কতটা গুরুত্বপূর্ণ।

১৩৫০ টাকার বই কিনুন মাত্র ৭৪২ টাকায়

ইমাম নববী রাহিমাহুল্লাহ নিজে বইটি সম্পর্কে তার ভূমিকায় লিখেছেন,হাদিসে বর্ণিত দৈনন্দিন দুআ,যিকির ও আমল বিষয়ে সালাফগণ বহু গ্রন্থ রচনা করেছেন।তবে সেগুলোতে হাদিসের সনদ ও একই হাদিস বারবার উল্লেখ হওয়ায় বইগুলো অনেক দীর্ঘ হয়ে গেছে।সহজেই একজন পাঠক সেগুলো থেকে উপকৃত হতে পারে না।তাই আমি সহিহ হাদিসে বর্ণতি দৈনন্দিন দুআ,যিকির ও আমল বিষয়ে এমন একটি গ্রন্থ রচনা করার মনস্থ করেছি যাতে একজন মানুষের জন্ম থেকে মৃত্যু-জীবনের প্রতিটি ধাপে হাদিসে বর্ণিত দৈনন্দিন দুআ,যিকির ও আমলসমূহ উল্লেখ থাকবে।হাদিস চয়নের ক্ষেত্রে আমি হাদিসের প্রশিদ্ধ ও সবচেয়ে নির্ভরযোগ্য কিতাব সহিহ বুখারি, মুসলিম , তিরমিযি , নাসাঈ ও আবূ দাউদকে প্রাধান্য দিয়েছি।এবং হাদিসের অন্যান্য প্রশিদ্ধ কিতাব থেকেও দুআ-যিকির ও আমল বিষয়ে সহিহ হাদিসগুলো নিয়ে এসেছি। বইটিতে আমি সহিহ হাদিসগুলো উল্লেখ করার চেষ্টা করেছি।হাদিস বর্ণনার ফাঁকে ফাঁকে প্রয়োজনীয় মাসাইলেরও আলোচনা করেছি।
এখনই কিনুন!

এক নজরে পূরো বই

Titleআল আযকার
Author
Publisher
Editionপরিমার্জিত ২য় সংস্করণ, নভেম্বর ২০২১
Number of Pages912
Countryবাংলাদেশ
Languageবাংলা

এই বইয়ের বৈশিষ্টসমূহ

  • উলামায়ে কেরামের বলেন - ঘর বিক্রি করে হলেও এই আল-আযকার বইটি ক্রয় করো। 
  • বিশ্বকোষ নামে পরিচিত "আল আযকার" ইমাম আন-নববী এর এক অনবদ্য সৃষ্টি,যে কিতাবে জন্মের শুরু থেকে শেষ পযন্ত মানব জীবনের প্রতিটি ধাপে রাসূল ﷺ বর্ণিত দৈনন্দিন সুন্নাত,দুআ,যিকির ও আমলসমূহ উল্লেখ করা হয়েছে,
  • এই কিতাব কেন সংগ্রহে রাখা উচিত ?
  • দৈনিক আমল ও দোয়া-দুরুদের বিষয়ে নির্ভরযোগ‍্য ও গুছানো কিতাবের জন্য এটি যথেষ্ট
  • কুরআনুল করিম ও সহিহ হাদিস দ্বারা প্রমাণিত
  • দোয়া মুমিনের হাতিয়ার, দ্বীনের খুঁটি এবং আসমান ও জমিনের আলো।
  • আল্লাহর কাছে দোয়ার চেয়ে বেশি সম্মানিত জিনিস আর কিছু নেই 
  • দোয়া বান্দার তাকদির পরিবর্তন করে দিতে পারে 
  • জীবনের প্রতিটি ধাপে প্রয়োজনীয় দুআ,যিকির ও আমলের নির্ভরযোগ্য ভান্ডার যা আপনার ও পরিবারের সবার জন্য খুবই প্রয়োজনীয় ইহাকাল ও পরকালের শান্তি লাভের জন্য

image_title_here image_title_here image_title_here image_title_here image_title_here image_title_here
এখনই কিনুন!

Rate This Article

আমাদের বই হাতে পেয়ে মূল্য পরিশোধ করার সুযোগ বিষয়ক লেখাটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমাদের পোষ্টটি শেয়ার করার জন্য অনুরোধ রইল।

Getting Info...

About the Author

ছোট বেলা থেকেই টেকনোলজির নিজের ভিতর অন্যরকম একটা টান অনুভব করি। যদিও কওমি মাদরাসার চার দেয়ালের ভিতরেই ছিল বসবাস। তারপরও অধম্য আগ্রহের কারনে যতটুকু শিখেছি ততটুকু ছড়িয়ে দিতে চাই সকলের মাঝে।

একটি মন্তব্য পোস্ট করুন

কুকি সম্মতি
আপনার ব্রাউজিং আরো সুন্দর রাখতে, ও আপনার করা বুকমার্ক মনে রাখতে আমাদেরকে কুকি সংরক্ষনে সম্মতি দিন।
উহু!
মনে হচ্ছে আপনার ইন্টারনেট কানেকশনে সমস্যা হয়েছে। দয়া করে ইন্টারনেট কানেকশন চেক করুন। অথবা আমাদের সাথে যোগাযোগ করুন।